Search

Sunday, December 17, 2023

মাহবুব মানিক আর নেই



ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সদস্য, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কাউন্সিলর এবং বিএনপির মিডিয়া সেলের ডিজিটাল বিভাগের প্রধান মাহবুব মানিক ইন্তেকাল করেছেন। শুক্রবার (১৫ ডিসেম্বর ২০২৩) সকাল ১১টায় রাজধানীর বসুন্ধরার বাসায় তিনি হৃদরোগে আক্রান্ত হন। পরে এভার কেয়ার হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি অসংখ্য শুভাকাঙ্ক্ষী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।

মরহুম মাহবুব মানিকের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপির মিডিয়া সেলের ভারপ্রাপ্ত আহ্বায়ক ডা. মওদুদ হোসেন আলমগীর। শুক্রবার (১৫ ডিসেম্বর ২০২৩) এক শোকবার্তায় তিনি বলেন, মরহুম মাহবুব মানিক অত্যন্ত মেধাবী ও বিনয়ী সাংবাদিক ছিলেন। পেশাগত দায়িত্ব পালনে তিনি ছিলেন অত্যন্ত কর্তব্যপরায়ন। বিএনপির মিডিয়া সেল কর্তৃক তার ওপর অর্পিত দায়িত্ব তিনি নিষ্ঠা ও সততার সঙ্গে পালন করতেন।

শোকবার্তায় বলা হয়- গত ২৮ অক্টোবর তাকে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে গ্রেফতার করেছিল পুলিশ। পুলিশ হেফাজতে থাকাকালে তিনি অসুস্থ হয়ে পড়েন। গত ২০ নভেম্বর মুক্তি পান। এর কিছুদিন পরই মানিকের মৃত্যুতে আমরা গভীর শোকাহত ও মর্মাহত। চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে তিনি ছিলেন একজন অগ্রসৈনিক। গণতন্ত্রের একজন যোদ্ধা হিসেবে তার নাম অবিস্মরণীয় হয়ে থাকবে। তার মৃত্যুতে মিডিয়া সেলের অপূরণীয় ক্ষতি হয়ে গেল। জাতি হারালো একজন দেশপ্রেমিক মেধাবী সাংবাদিক ও ভোটাধিকার এবং গণতন্ত্র পুনরুদ্ধারের অগ্রপথিককে। 

বিএনপির মিডিয়া সেলের ভারপ্রাপ্ত আহ্বায়ক বলেন, মহান আল্লাহর দরবারে মরহুম মাহবুব মানিকের রুহের মাগফেরাত কামনা করছি এবং শোকাহত পরিবার, আত্মীয়-স্বজনসহ সংশ্লিষ্টদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ রাব্বুল আল-আমিন যেন মরহুম মাহবুব মানিককে বেহেস্ত নসিব করেন এবং শোকাহত পরিবারকে ধৈর্য ধারণের তৌফিক দেন, এই দোয়া করি।

No comments:

Post a Comment