Search

Tuesday, February 20, 2018

আমাদের কর্মীরা দলের নির্দেশ মানছে - নজরুল ইসলাম খান



বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘আমাদের নেত্রী খালেদা জিয়ার নির্দেশ শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পালন করা। শান্তিপূর্ণ কর্মসূচিও পালন করা মুশকিল হয়ে যাচ্ছে আমাদের। এমনকি এই শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে গিয়েও আমাদের বহু নেতাকর্মী গ্রেপ্তার হয়েছে। খালেদা জিয়ার সাজা দেওয়ার আগে ও পরে মিলিয়ে চার হাজারের বেশি নেতাকর্মী গ্রেপ্তার হয়েছে। দলের সিদ্ধান্ত অনুযায়ী গ্রেপ্তার হওয়া নেতাদের বাড়িতে বাড়িতে যাচ্ছি, জেলায়ও আমাদের নেতারা যাচ্ছেন। আমাদের ক্ষুব্ধ কর্মীরা যদি গাড়িতে ঢিল ছুড়ত, কাচ ভাঙত, তাহলে সরকারি দল বা সরকারি লোকেরা আগুন ধরিয়ে দিয়ে মানুষ মেরে আমাদের দোষ দিত। এই সুযোগটা আমরা দিতে চাইনি। এটিই ছিল নেত্রীর নির্দেশ। এত বড় ঘটনার পরও আমাদের কর্মীরা দলের নির্দেশ মানছে, এটি একটি রাজনৈতিক দলের জন্য বড় বিষয়।’

রবিবার রাতে বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজের টক শো রাজকাহনে ‘সহাবস্থানের পথ দেখা যায়?’ শীর্ষক আলোচনায় নজরুল ইসলাম খান এসব কথা বলেন। সঞ্চালনা করেন নবনীতা চৌধুরী।

নজরুল ইসলাম খান আরো বলেন, “বর্তমান পরিস্থিতিতে কী কর্মসূচি দিতে হবে সেটা খালেদা জিয়া বলে যাননি, তবে আমরা ঢাকায় নেতারা বসে যেটা ভালো মনে করছি, সেই কর্মসূচি দিচ্ছি। আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গেও আমাদের সার্বক্ষণিক যোগাযোগ আছে। সরকারের উচিত হবে এ ধরনের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধার সৃষ্টি না করা। রাজনৈতিক বিষয়ে তো সরকারেরই সিদ্ধান্ত নেওয়ার কথা। কিন্তু তা হচ্ছে না। আমরা বলেছি, খালেদা জিয়াকে ছাড়া আমরা নির্বাচনে যাব না। তাই বলে খালেদা জিয়াকে মুক্ত করতে চাই শুধু নির্বাচনে যাওয়ার জন্য নয়।”

  • Courtesy: Kaler Kantho Feb 20, 2018

No comments:

Post a Comment