Search

Monday, February 12, 2018

ওয়ান ইলেভেনের সময়ে ওবায়দুল কাদের দুর্নীতিবাজের আওতায় ছিল

নিলুফার চৌধুরী মনি 



আমাদের বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন তারেক রহমান। তারেক রহমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব গ্রহণ করায় ওবায়দুল কাদের যে তাকে দুর্নীতিবাজ বলে গালি দিয়েছেন, এটি খুব দুঃখজনক এবং লজ্জাজনক। কারণ, ওয়ান ইলেভেন সরকারের সময়ে ওবায়দুল কাদেরও দুর্নীতিবাজ ছিলেন! ওয়ান ইলেভেন সরকারের সময়ে যে মামলা হয়েছে, খালেদা জিয়ার এই মামলা সেই সময়ের।

সেই সময়ে মামলার সাথে ওবায়দুল কাদেরও জড়িত ছিলেন । তিনি যে দুর্নীতির সাথে জড়িত ছিলেন সেটির বাস্তব প্রমাণ রয়েছে ইউটিউবে। এখন আমাদের দেশের মানুষ ইউটিউবে সার্চ করলে বুঝতে পারবে, কারা ছিল দুর্নীতিবাজ। ওবায়দুল কাদেরের এতগুলো ফটো রেখে বিএনপিকে একটি ষড়যন্ত্রের মামলায় ফাঁসিয়ে দিয়েছে এবং তারা জোর করে যা ইচ্ছা তাই করছে।

তারপরেও কেন তারা এতকথা বলে কেন? ওবায়দুল কাদের একজন রাজনৈতিক কর্মী হিসাবে এমন কথা বলেন, যেটি শুনলে আমি লজ্জা পাই। আমার সন্দেহ হয়, আসলে তিনি রাজনৈতিক কর্মী না বড় কোন লিডার! রাজনৈতিক কর্মী হয়ে কিভাবে কথা বলতে হয়, সেটি তিনি জানেন না। ওয়ান ইলেভেন সরকারের সময় তিনি বলেছেন, ‘রাজনীতি হচ্ছে একটি পাঠশালা’।

সেই সময়ে তিনি কী এই শিক্ষা নিয়েছেন? তিনি কি এই শিক্ষা নিয়েছেন, তার বিরোধী দলের কর্মীদের সবসময় বাজে কথা এবং বাজে গালি দিয়ে সম্বোধন করবেন? যেখানে ওয়ান ইলেভেন সরকারের সময় দুর্নীতির সাথে তিনি নিজে জড়িত ছিলেন এবং সারা বিশ্বের কাছে ইউটিউবে প্রমাণিত হয়ে আছে, সেখানে তার এমন কথা নিঃসন্দেহে বেমানান।

  • Courtesy: AmaderShomoy.Com

No comments:

Post a Comment