Search

Wednesday, July 25, 2018

নারায়ণগঞ্জে পুলিশ কর্মকর্তার বাসা থেকে ইয়াবা উদ্ধার

নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) বরখাস্ত সহকারী উপ-পুলিশ পরিদর্শক (এএসআই) সালাউদ্দিনের দুটি বাসা থেকে পাঁচ হাজার ৬২০ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-১১। জব্দ করা হয় মাদক বিক্রির ৯ লাখ ৪শ’ টাকা। এ সময় গ্রেপ্তার করা হয় সালাউদ্দিনের সহযোগী সুমন (২৫) কে। সে র‌্যাবকে জানায়, উদ্ধার ইয়াবা ও টাকার মালিক সালাউদ্দিন ডিবি পুলিশের একজন বরখাস্ত এএসআই। মাদক ব্যবসার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে প্রায় সাত মাস পূর্বে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখা থেকে সালাউদ্দিন বরখাস্ত হয়। সেই থেকে সালাউদ্দিন পলাতক রয়েছে বলে জানা যায়।

তবে, পলাতক হলেও সে এখনো নারায়ণগঞ্জ ডিবি’র অফিসার পরিচয় দিয়ে চলে। স্থানীয় লোকজন তাকে সালাউদ্দিন স্যার ও ডিবির স্যার হিসেবে চেনে। তার তিনটি প্রাইভেট কার রয়েছে। এই কার দিয়ে বিভিন্ন স্থানে মাদক পৌঁছে দেয়া হয় এবং প্রতিদিনের ইয়াবা বিক্রির টাকার হিসাব রাখার জন্য ব্যক্তিগত সহকারী রয়েছে। আছে বেতনভুক্ত কর্মচারী। ইয়াবা বিক্রি করে প্রচুর অর্থ-বিত্তের মালিক বনে যাওয়া সালাউদ্দিনের ইয়াবা সেবনের জন্য একটি জেন্টস পার্লারও রয়েছে।

সোমবার রাতে শহরের নগরখানপুর ও সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকায় ফ্রেন্ডস টাওয়ারে দুটি বাসায় অভিযান চালিয়ে ইয়াবা ও টাকা উদ্ধার করে র‌্যাব।

র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি জসিম উদ্দীন চৌধুরী পিপিএম জানান, সাম্প্রতিক সময়ে সিদ্ধিরগঞ্জের বেশ কয়েকজন চিহ্নিত মাদক ব্যবসায়িকে র‌্যাব গ্রেপ্তার করে। তাদের জিজ্ঞাসাবাদে নারায়ণগঞ্জ এলাকায় সালাউদ্দিন নামক একজন পাইকারি ইয়াবা বিক্রেতার নাম উঠে আসে যে নিজের প্রাইভেট কারে ইয়াবা বিক্রেতাদের কাছে ইয়াবা পৌঁছে দেয়। কয়েকদিন আগে গোপনসূত্রে  কদমতলী এলাকায় ফ্রেন্ডস টাওয়ারে সালাউদ্দিনের একটি ভাড়া বাসার সন্ধান পাওয়ার পর র?্যাব-১১ ওই বাসার উপর নজরদারি শুরু করে। একপর্যায়ে সোমবার সন্ধ্যায় ৭টার দিকে কদমতলীর ফ্রেন্ডস টাওয়ারের ভাড়া বাসায় সালাউদ্দিনের অবস্থান জানতে পেরে র?্যাব-১১ অভিযান চালায়। র?্যাবের উপস্থিতি টের পেয়ে সালাউদ্দিন ও তার ড্রাইভার জাসিম পালিয়ে গেলেও তার সহকারী সুমন গ্রেপ্তার হয়। গ্রেপ্তার সুমনের স্বীকারোক্তির ভিত্তিতে বাসার মালিক আলমাস ও কেয়ারটেকারকে সঙ্গে নিয়ে সালাউদ্দিনের বাসায় তল্লাশি চালিয়ে পাঁচ হাজার ২শ’ পিস ইয়াবা ও মাদক বিক্রির ৮ লাখ ৫০ হাজার ৪শ’ টাকা উদ্ধার করা হয়। পরে রাত ৯টায় নারায়ণগঞ্জ সদর থানার নগরখানপুর এলাকায় সালাউদ্দিনের অপর ভাড়া বাসায় অভিযান চালিয়ে ৪শ’ পিস ইয়াবা ও ইয়াবা বিক্রির ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। গ্রেপ্তার সুমনকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, উদ্ধার ইয়াবা ও টাকার মালিক সালাউদ্দিন তিনি পুলিশের একজন বরখাস্ত এএসআই। তার বিরুদ্ধে নারায়ণগঞ্জ সদর ও সিদ্ধিরগঞ্জ থানায় পৃথক দু’টি মামলা করা হবে বলে র‌্যাব জানিয়েছে। 

  • কার্টসিঃ মানবজমিন/ জুলাই ২৫,২০১৮ 

No comments:

Post a Comment