Search

Thursday, November 29, 2018

সাবেক উপসচিব নেয়ামত উল্লাহ আটক

সাবেক উপসচিব ড. নেয়ামত উল্লাহ ভূঁইয়াকে আটক করেছে র‌্যাব। ৮৪ ব্যাচের প্রশাসন ক্যাডারের এ কর্মকর্তাকে গত মঙ্গলবার রাত দুইটায় ধানমন্ডি ৯/এ রোডের নিজ ফ্ল্যাট থেকে আটক করে নিয়ে গেছে র‌্যাব-২ এর একটি দল। গতকাল বিকালে র‌্যাব তার ফ্ল্যাট থেকে ব্যবহার করা কম্পিউটার ও মোবাইল ফোন জব্দ করেছে। র‌্যাব বলছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী লেখালেখি ও গুজব-উসকানি ছড়ানোর জন্য তাকে আটক করা হয়েছে। 

সাবেক এই উপসচিবকে আটকের বিষয়টি নিশ্চিত করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) অধিনায়ক লে. কর্নেল আনোয়ারুজ্জামান মানবজমিনকে বলেন, ঘটনাটি সাইবার ক্রাইমের আওতাধীন। আমরা তার সঙ্গে কথাবার্তা বলছি। গতকাল তার ব্যবহৃত কম্পিউটার, মোবাইল ফোনসহ আরো কিছু কাগজপত্র সংগ্রহ করেছি। তাকে জিজ্ঞাসাবাদ করে যদি এসবের সত্যতা পাওয়া যায় তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আর যদি সত্যতা না পাওয়া যায় তবে তাকে ছেড়ে দেয়া হবে। 

এ বিষয়ে যোগাযোগ করা হলে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান মানবজমিনকে বলেন, তাকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব হেফাজতে আনা হয়েছে। 

প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে জানা গেছে, ড. নেয়ামত উল্লাহ ৮৪ ব্যাচের কর্মকর্তা হিসেবে বেশ কয়েকটি জেলার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে দায়িত্ব পালন করেন। আওয়ামী লীগ সরকারের দুই আমলেই তাকে দফায় দফায় পদোন্নতি বঞ্চিত করা হয়েছে। তার ব্যাচমেটরা সচিব হিসেবে পদোন্নতি পেলেও তিনি উপসচিব পদে থেকেই চাকরি থেকে অবসরে গেছেন। তিনি রাজউকের সচিব, ট্যারিফ কমিশনের পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। 
  • কার্টসিঃ মানবজমিন/ নভেম্বর ২৮,২০১৮ 

No comments:

Post a Comment