Search

Sunday, June 24, 2018

বান্দরবান ও ফেনীতে বিএনপির ৩ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বান্দরবান জেলা

বান্দরবানে জেলা বিএনপির সভানেত্রী ও সাবেক মহিলা সংসদ সদস্য মাম্যাচিং ও সাধারণ সম্পাদক জাবেদ রেজাসহ বিএনপির ৮০ নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ। শুক্রবার বান্দরবান সদর থানায় পুলিশ কর্মকর্তা এসআই মিজানুর রহমান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

বৃহস্পতিবার সকালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি সু-চিকিৎসা নিশ্চিত করার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বান্দরবান জেলা বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশকে কেন্দ্র করে পুলিশ এ মামলা করে।

মামলায় জেলা বিএনপির সভানেত্রী ও সাবেক মহিলা সংসদ সদস্য মাম্যাচিং ছাড়াও জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজা, জেলা যুবদল নেতা সেলিম রেজা, উক্যচিং মারমা, মো. শাহাদাত, মো. ইউসুফ, মো. কাশেমসহ অজ্ঞাত ৮০ জনকে আসামি করা হয়েছে।

জেলা বিএনপির পক্ষ থেকে জানানো হয়, সারা দেশের মতো বান্দরবানেও নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে গেলে পুলিশ বাধা দেয় এবং ব্যাপক লাঠিচার্জ করে তা ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কয়েকজন বিএনপি নেতাকর্মী আহত হন এবং পাঁচ জনকে পুলিশ আটক করে।

এ ঘটনায় উল্টো পুলিশই মামলা করে দলীয় নেতাকর্মীদের হয়রানি করছে। পুলিশের বাধা ও মামলা হামলার ভয়ে বিরোধী দল কোনো কর্মসূচিই সঠিকভাবে পালন করতে পারছে না বলেও অভিযোগ করেন বিএনপি নেতৃবৃন্দ এবং একটি অগণতান্ত্রিক দেশে এর চেয়ে বেশি কিছু আশাও করা যায় না।

ফেনী জেলা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বৃহস্পতিবার বিকালে ফেনী শহরের রামপুর এলাকায় বিক্ষোভ মিছিল করায় বিএনপি ও যুবদলের ২৪০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশ বিএনপি-যুবদলের ১৩ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

বৃহস্পতিবার বিকালে বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা শহরের রামপুর এলাকায় জড়ো হয়ে মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ বিএনপি নেতাকর্মীদের বাধা দেয়। এ সময় পুলিশ মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে ২৫ রাউন্ড শটগানের গুলি ছোড়ে।

  • কার্টেসিঃ মানবজমিন/জুন ২৪,২০১৮ 

No comments:

Post a Comment