Search

Sunday, October 28, 2018

‘রাষ্ট্রীয় মদতে আমাকে অপহরণ করা হয়েছিল’


মানবজমিন ডেস্ক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমেদ আবারো দাবি করেছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে একদল অস্ত্রধারী তাকে চোখ বেঁধে অপহরণ করেছিল। ভারতের মেঘালয়ভিত্তিক অনলাইন শিলং টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, রাষ্ট্রের মদতে আমাকে অপহরণ করা হয়েছিল। আমি একা ভারতে প্রবেশ করিনি। ২০১৫ সালে গ্রেপ্তারের পর ভারতে অনুপ্রবেশের অভিযোগে সালাহ উদ্দিন আহমেদের বিরুদ্ধে শিলংয়ের আদালতে মামলা হয়। প্রায় তিনবছর বিচার চলার পর শুক্রবার সেই মামলার রায় হয়। এতে তাকে বেকসুর খালাস দেয় আদালত।




সাক্ষাৎকারে সালাহ উদ্দিন জানান, তিনি আবার রাজনীতিতে ফিরে আসবেন। তার ভাষায়, আমি বর্তমানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য। দ্রুত দেশে ফিরতে পারলে ডিসেম্বরের জাতীয় নির্বাচনে অংশ নিতে পারব।
 
তিনি তার কক্সবাজার আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার আশা প্রকাশ করেন। নির্বাচনে বিএনপির জয় নিয়ে আশাবাদী কি না প্রশ্ন করা হলে তিনি বলেন, জয় নির্ভর করছে নির্বাচনকালীন পরিবেশের উপরে। আমরা জাতীয় ঐক্য গঠন করেছি ও ৭ দফা দাবি উত্থাপন করেছি। এই সরকারকে নির্বাচনের পূর্বে সংসদ ভেঙে দিতে হবে এবং নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। একইসঙ্গে নির্বাচনে ইভিএম বর্জন করতে হবে। তিনি যুক্ত করেন, নির্বাচনের পূর্বেই আমরা বেগম খালেদা জিয়ার মুক্তি চাই। নির্বাচনকে সুষ্ঠু, নিরপেক্ষ হতে হবে। পাশাপাশি বিচারিক ক্ষমতা দিয়ে সেনাবাহিনী মোতায়েন করতে হবে। যদি এই শর্তগুলো সরকার মেনে নেয় তাহলে আমরা অবশ্যই নির্বাচনে জয় লাভ করব।
পূর্বের মতো এখনো তিনি সরকারের সমালোচনা চালিয়ে যাবেন কি না এমন প্রশ্নের জবাবে সালাহ উদ্দিন বলেন, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল একজন নাগরিক। একসময় আমি ম্যাজিস্ট্রেট ছিলাম, আমি জানি বাংলাদেশের আইন কেমন। আমি অবশ্যই শেখ হাসিনার শাসনের বিরুদ্ধে কথা বলব।
Courtesy: Manabzamin Oct 2018

No comments:

Post a Comment