Search

Tuesday, May 29, 2018

ব্রেক করলেই উঠে আসছে পিচ

রাস্তা সংস্কার বন্ধ করে দিয়েছে এলাকাবাসী


বড়াইগ্রামের জোয়াড়ী ইউনিয়নে অনিয়মের অভিযোগে রাস্তার সংস্কারকাজ বন্ধ করে দিয়েছে বিক্ষুব্ধ গ্রামবাসী। তারা শিডিউল অনুযায়ী মানসম্মত কাজের দাবিতে বিক্ষোভও করেন। এ অবস্থায় গতকাল নাটোর এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুভাষ কুমার সাহা ও উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ওই রাস্তা পরিদর্শন করেছেন।

উপজেলা প্রকৌশল বিভাগ সূত্রে জানা যায়, জোয়াড়ী ইউনিয়নের রামাগাড়ী শাহপাড়া থেকে হারোয়া রহিমের বটতলা পর্যন্ত মোট ২ হাজার ৬১০ মিটার রাস্তার সংস্কারকাজ চলছে। প্রায় ৪৬ লাখ টাকা বরাদ্দে এ কাজ করছে মেসার্স খায়রুল কবির রানা কনস্ট্রাকশন। কিন্তু অনিয়মের অভিযোগে গত শনিবার বিকালে রামাগাড়ী ও শ্রীখণ্ডী গ্রামের মানুষ কাজ বন্ধ করে দিয়ে বিক্ষোভ করে।

স্থানীয়রা জানান, কার্পেটিংয়ের আগে রাস্তায় পড়ে থাকা মাটি ও ধুলাবালি পরিষ্কার করা হয়নি। কার্পেটিং করা হচ্ছে নিম্নমানের বিটুমিন দিয়ে। ফিনিশিং ভালো না হওয়ায় রাস্তার বিভিন্ন স্থান উঁচু-নিচু হয়ে পড়েছে। নিম্নমানের বিটুমিনের কারণে কার্পেটিং শক্ত হচ্ছে না। ফলে গাড়ি ব্রেক করলে কিংবা খোঁচা দিলেই কার্পেটিং উঠে যাচ্ছে।

কথা হলে স্থানীয় ইউপি সদস্য ওয়ালিউল ইসলাম শিলু জানান, নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করায় রাস্তাটি অল্প দিনেই নষ্ট হয়ে যাবে। ঠিকাদারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে তার প্রতিনিধি দীপ্ত শেখর মিত্র জানান, শিডিউল অনুযায়ীই কাজ হচ্ছে।

উপজেলা প্রকৌশলী আহসান হাবীব বলেন, ‘আমি কাজ দেখেছি। আমার মতে, সংস্কারকাজ ভালোভাবেই হচ্ছে।’ অন্যদিকে উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, ‘এলজিইডির নির্বাহী প্রকৌশলীসহ রাস্তাটি পরিদর্শন করে কিছু অনিয়মের প্রমাণ পাওয়া গেছে। ঠিকাদারকে সঠিকভাবে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে।’

  • কার্টেসিঃ বণিক বার্তা/ মে ২৯,২০১৮ 

No comments:

Post a Comment