Search

Sunday, August 26, 2018

বিতরণকারীর ভাইয়ের বাড়িতে মিলল ১০ বস্তা ভিজিএফের চাল


নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

 রাজশাহীর বাঘায় গতকাল শনিবার রাতে ভিজিএফের ১০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। প্রতি বস্তায় চাল রয়েছে ৫০ কেজি করে। উপজেলার সরেরহাট গ্রামের লালনের বাড়ি থেকে ওই চাল উদ্ধার করা হয়। অভিযানের খবর পেয়ে আগেই পালান লালন।
এই উদ্ধার অভিযান পরিচালনা করেন বাঘা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইমরুল কায়েস।

অভিযুক্ত লালন গড়গড়ি ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরব আলীর মাস্টারের সহোদর। আরব আলীর মাস্টার ভিজিএফ চাল বিতরণ কমিটির সদস্য। তিনি বলেছেন, অপরাধী ভাই হলেও তাঁর শাস্তি হোক।

 গড়গড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার ১৯ মেট্রিক টন চাল বিতরণ করেছেন। কার্ড ছিল ৯৯০টি। প্রতি কার্ডের বিপরীতে ২০ কেজি করে চাল দেওয়া হয়েছে। চাল বিতরণ কমিটিতে ছিলেন ইউপির সদস্য, সাংসদের মনোনীত প্রতিনিধিসহ নয়জন। এর মধ্যে একজন ছিলেন আরব আলী মাস্টার। তিনি বলেন, তাঁরা সুষ্ঠুভাবে চাল বিতরণ করেছেন। পরে সেই চাল কোথায় গেছে, তিনি বলতে পারবেন না।

 এ বিষয়ে স্থানীয় সাংসদের মনোনীত প্রতিনিধি আরব আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মন্ত্রীর প্রতিনিধি হিসেবে তিনি ৩৮টি কার্ড পেয়েছিলেন। তিনি এলাকার ৩৮জন দুস্থ মানুষের মধ্যে সেগুলো বিতরণ করেছেন। যাঁদের দিয়েছেন, তাঁদের স্বাক্ষরও নিয়েছেন। চাল বিতরণের পরে তিনি এক আত্মীয়ের বিয়ের বাড়িতে ছিলেন। এমন সময় ফোনে লোকজন তাঁকে জানান, তাঁর ছোট ভাই লালনের বাড়ি থেকে ভিজিএফের ১০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এ ঘটনার পর ছোট ভাই বাড়ি থেকে পালিয়ে গেছেন। তিনি অন্য লোকের কাছ থেকে তিনি শুনেছেন, কার্ডধারী লোকজনের কাছ থেকে তাঁর ছোট ভাই ওই চাল কিনেছেন।

 আরব আলী প্রথম আলোকে বলেন, তিনি এর আগেপিছে নেই। অপরাধ করলে শাস্তি হওয়া উচিত। সেটা আমার ভাই হলেও আমার আপত্তি নেই।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিন রেজা জানান, ভিজিএফের ১০ বস্তা চাল উদ্ধারের ঘটনা সঠিক। এ ব্যাপারে আজ রোববার থানায় একটি নিয়মিত মামলা করা হবে।

 

Courtesy: Prthom Alo Aug 19, 2018

No comments:

Post a Comment