Search

Monday, January 28, 2019

ভোটের অনিয়ম জানতে বিএনপির কেন্দ্রীয় টিম যাচ্ছে খুলনায়


একাদশ জাতীয় সংসদ নির্বাচনের অনিয়ম, গায়েবি রাজনৈতিক মামলা ও হামলা-নির্যাতনের শিকার নেতাকর্মীদের সর্বশেষ পরিস্থিতি ও অবস্থান সরেজমিন পরিদর্শন করতে খুলনায় আসছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা।

দেশের সাতটি বিভাগের জন্য কেন্দ্র থেকে সাত শীর্ষস্থানীয় নেতাকে প্রধান করে গঠন করে দেওয়া হয়েছে পৃথক সাত কমিটি। খুলনা বিভাগীয় কমিটির প্রধান বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানের নেতৃত্বে একটি টিম দুইদিনের সফরে আগামী ২ ফেব্রুয়ারি খুলনায় আসছে।

খুলনা সফরকালে তারা বিভাগের বিভিন্ন জেলায় নির্বাচনের আগে-পরে সহিংসতায় নিহত, আহত, ক্ষতিগ্রস্ত এবং নির্যাতনের শিকার নেতাকর্মীদের বাড়িতে যাবেন। কারাগারে বন্দি থাকা কর্মীদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করবেন। হামলায় আহত হয়ে যারা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন এবং এখনও অসুস্থ তাদের সঙ্গেও এ সময় কথা হবে।

কেন্দ্রীয় নেতাদের সাংগঠনিক সফর সফল করতে খুলনা মহানগর বিএনপির এক সভা রোববার কে ডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে সেখানে ছিলেন সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, জাফরউল্লাহ খান সাচ্চু, শাহজালাল বাবলু, স ম আবদুর রহমান, আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, শফিকুল আলম তুহিন, এহতেশামুল হক শাওন, ইকবাল হোসেন খোকন, সাজ্জাদ আহসান পরাগ, শেখ সাদী, শামসুজ্জামান চঞ্চল, একরামুল হক হেলাল, কেএম হুমায়ুন কবির, হেলাল আহমেদ সুমন প্রমুখ।

নজরুল ইসলাম মঞ্জু জানান, খুলনায় একটি গোলটেবিল বৈঠক আয়োজনেরও প্রস্তুতি চলছে। এ বৈঠকে খুলনা বিভাগে অবস্থানরত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির নেতা, বিভাগের ১০ জেলা ও এক মহানগর শাখার সভাপতি-সাধারণ সম্পাদক এবং বিভাগের ৩৬টি আসনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী সব প্রার্থী অংশ নেবেন। তারা নির্বাচনে অনিয়মের বিস্তারিত বিবরণ তুলে ধরবেন। অনিয়মের অডিও-ভিজ্যুয়াল চিত্রও তুলে ধরার চিন্তা রয়েছে। আগামী ২ ফেব্রুয়ারি সকাল ১১টায় খুলনা প্রেস ক্লাব অডিটরিয়ামে এ গোলটেবিল বৈঠক করার প্রস্তুতি চলছে।

এদিকে, রোববার অনুষ্ঠিত সভায় নগরীর ৩১টি ওয়ার্ডে নির্বাচনকালীন সহিংসতা, নির্বাচনে অনিয়ম, হামলা-মামলার তথ্য-উপাত্ত সংগ্রহ ও প্রতিবেদন তৈরির জন্য ওয়ার্ড কমিটিগুলোর প্রতি নির্দেশ দেওয়া হয়েছে।

প্রাপ্ত সব তথ্য-উপাত্তের ভিত্তিতে চূড়ান্ত প্রতিবেদন তৈরির জন্য নগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনিকে সমন্বয়কের দায়িত্ব দেওয়া হয়।
  • সমকাল/ ২৮ জানুয়ারি ২০১৯

No comments:

Post a Comment