Search

Wednesday, September 26, 2018

দায়বদ্ধতা নিশ্চিত করতে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ

তথ্যপ্রযুক্তির অবাধ প্রবাহের যুগে সংবাদ জনগণের কাছে দ্রুততর সময়ে পৌঁছে যাচ্ছে। অনলাইন নিউজ পোর্টালগুলো এ ক্ষেত্রে ভূমিকা রাখছে। এ সময় স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে জনপ্রতিনিধিদের দায়বদ্ধতা নিশ্চিত করতে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী।

মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদ ভবনের মিডিয়া সেন্টারে পার্লামেন্টনিউজবিডিডটকম-এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

পার্লামেন্টনিউজবিডিডটকম-এর সম্পাদক সাকিলা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি, হুইপ শহীদুজ্জামান সরকার এমপি, তরীকত ফেডারেশনের সংসদ সদস্য এমএ আওয়াল, জাতীয় পার্টির সংসদ সদস্য মেহজাবিন মোর্শেদ, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি)’র মহাপরিচালক শাহ আলমগীর, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক নিখিল ভদ্র। অনুষ্ঠানে স্পিকার বলেন, প্রতিষ্ঠার পর থেকে পার্লামেন্টনিউজবিডি.ডটকম পাঠকের প্রত্যাশা পূরণে সক্ষম হয়েছে। এই অনলাইন পত্রিকাটি দেশের একটি অন্যতম প্রধান বিশেষায়িত নিউজ পোর্টাল যেখানে সংসদ ও সংসদ সদস্যদের কার্যক্রমকে জনগণের জন্য উপস্থাপন করা হয়। আগামীতে আরো বেশি খবর জনগণ জানতে পারবে বলে তিনি আশা প্রকাশ করেন।

নতুন সংসদ আরো বেশি কার্যকর হবে বলে আশা প্রকাশ করে ড. শিরীন শারমিন বলেন, দশম জাতীয় সংসদ গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এই সংসদ বিশ্ববাসীর কাছে গণতন্ত্র প্রতিষ্ঠায় আস্থার প্রতীক বিবেচিত হয়েছে। স্পিকার বলেন, গণমাধ্যমগুলো জনগণকে সে সংবাদ পৌঁছে দিতে ভূমিকা রেখে চলেছে। আগামীতে সংসদ ও সংসদ সদস্যদের কার্যক্রমকে গণমাধ্যমে আরো গুরুত্বের সঙ্গে তুলে ধরা হবে- এটাই জনগণ প্রত্যাশা করে।

  • কার্টসিঃ নয়াদিগন্ত/ সেপ্টেম্বর ২৬,২০১৮ 

No comments:

Post a Comment